সংবাদ শিরোনাম :

ইন্টারনেটের দাম কমছে

ইন্টারনেটের দাম কমছে
ইন্টারনেটের দাম কমছে

ঢাকা- আরেক ধাপে ইন্টারনেটের দাম কমবে বলে জানিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সোমবার তার ভেরিফায়েড ফেসবুক পেজে ইন্টারনেটের দাম কমার আভাস দিয়েছেন।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘ইন্টারনেটের দাম কমছে! কিছু দিন আগে ইন্টারনেটের সেবার ওপর ভ্যাট ১৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়েছিল। নতুন করে ইন্টারন্যাশনাল টেরিসট্রিয়াল কেবল (আইটিসি), আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অপারেটর (আইআইজি)ও নেশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন লাইসেন্সের (এনটিটিএন) ওপর ভ্যাট কমিয়ে ৫ শতাংশ করায় ইন্টারনেট সেবার দাম কমবে কমবে বলে আশা করছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়কে ধন্যবাদ জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। ধন্যবাদ মাননীয় উপদেষ্টা আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ জনাব সজীব ওয়াজেদ জয়কে, তারুণ্যের শক্তি কাজে লাগিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।’

স্ট্যাটাসের শেষে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ, ইন্টারনেটফরঅল।’

উল্লেখ্য, বর্তমান সরকারের গত দুই মেয়াদে তথ্যপ্রযুক্তি খাতে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে ইন্টারনেটে। এই সময়ে ব্যান্ডউইথের দাম ৯০ শতাংশের বেশি কমলেও ইন্টারনেটের দাম কমেনি। তবে বেড়েছে গতি, ব্যবহার ও গ্রাহক। তবে দাম কমলেও ইন্টারনেটের গতি বেড়েছে ১০ গুণ।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র গত ৩১ জুলাই পর্যন্ত হিসাব অনুযায়ী, দেশে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৮ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার। এরমধ্যে ৮ কোটি ২৯ লাখ ১২ হাজারই মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী।

মোবাইল ইন্টারনেটে আগে উচ্চগতি না পাওয়া গেলেও থ্রিজি ও ফোরজি আসার পর গতি কিছুটা বেড়েছে। তবে সেই গতি নিয়ে ব্যবহারকারীদের মধ্যে অসন্তোষও রয়েছে। ব্রডব্যান্ড (উচ্চগতি) ইন্টারনেট নিয়ে গ্রাহক সন্তুষ্টি থাকলেও এখনও তা সারাদেশে পৌঁছায়নি।

সংশ্লিষ্টরা বলছেন, ২০১৯ সালের মধ্যে সারাদেশের ইউনিয়ন পর্যায়ে ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com